ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে দুই শিক্ষক বরখাস্ত

  নিজস্ব প্রতিবেদক
  প্রকাশিতঃ বিকাল ০৪:১৭, বৃহস্পতিবার, ১৪ মার্চ, ২০২৪, ২৯ ফাল্গুন ১৪৩০

ময়মনসিংহের ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ছাত্রীকে যৌন হয়রানি ও হেনস্থার ঘটনায় দুই শিক্ষককে বরখাস্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (১৪ মার্চ) সকালে বিশ্ববিদ্যালয়ের জরুরি বিশেষ সিন্ডিকেট সভায় দুই শিক্ষককে বরখাস্তের সিদ্ধান্ত নেওয়া হয়।

এর মধ্যে মানব সম্পদ ও ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক সাজান সাহাকে চূড়ান্তভাবে বরখাস্ত ও একই বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক রেজুয়ান আহমেদ শুভ্রকে সাময়িকভাবে বরখাস্তের সিদ্ধান্ত নেওয়া হয়।

এর আগে, বৃহস্পতিবার (১৪ মার্চ) এই দুই শিক্ষককে বাধ্যতামূলক ছুটিতে পাঠিয়েছিল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। অভিযোগ মানব সম্পদ ব্যবস্থাপনা বিভাগে সহকারী অধ্যাপক সাজন সাহা একই বিভাগের এক ছাত্রীকে যৌন হয়রানি করে আসছিল। 
যৌন হয়রানির শিকার ছাত্রী ঘটনার বিচার চেয়ে বিভাগীয় অধ্যাপক রেজুয়ান আহমেদ শুভ্রর কাছে প্রতিকার চাইলে উল্টো তার কাছেও হেনস্থার শিকার হন।

পরে ঘটনা জানাজানি হলে আন্দোলনে নামে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। চলমান আন্দোলনের ১২তম দিনে বুধবার (১৩ মার্চ) বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ দায়ী দুই শিক্ষককে বাধ্যতামূলক ছুটিতে পাঠায়।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের এই সিদ্ধান্তকে প্রত্যাখ্যান করে আন্দোলনরত শিক্ষার্থীরা গতকাল বুধবার দায়ী দুই শিক্ষকের স্থায়ীভাবে বহিষ্কারের দাবিতে ত্রিশালের জিরো পয়েন্টে ঢাকা ময়মনসিংহ মহাসড়কে টায়ার জ্বালিয়ে অগ্নিসংযোগসহ বিক্ষোভ প্রদর্শন ও মহাসড়ক অবরোধ করে।

এরপর বিশ্ববিদ্যালয়ের ভিসির আশ্বাসের প্রেক্ষিতে সড়ক অবরোধ কর্মসূচি প্রত্যাহার করে আন্দোলনকারীরা।

Share This Article