সিকৃবিতে আইভিএসএ'র নতুন কমিটি

  নিজস্ব প্রতিবেদক
  প্রকাশিতঃ সকাল ১০:১২, শুক্রবার, ১০ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) ইন্টারন্যাশনাল ভেটেরিনারি স্টুডন্টস এসোসিয়েশনের (আইভিএসএ) সিকৃবির নতুন কমিটি গঠিত হয়েছে। এতে সভাপতি হিসেবে দায়িত্ব পেয়েছেন ভেটেরিনারি অনুষদের ৫ম বর্ষের শিক্ষার্থী রেদোয়ান রাকিব এবং এক্সচেঞ্জ অফিসার হিসেবে দায়িত্ব পেয়েছেন ভেটেরিনারি অনুষদের ৪র্থ বর্ষের শিক্ষার্থী তারেক সিদ্দিকী।

বৃহস্পতিবার (৯ মে) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি অনুষদে ভবন-২ এর ৪র্থ তলার শ্রেণীকক্ষে আয়োজিত কমিটি হস্তান্তর অনুষ্ঠানে এই কমিটি ঘোষণা করা হয়। এসময় সংগঠনটির উপদেষ্টা অধ্যাপক ড. অনিমেষ চন্দ্র রায় ও সহযোগী অধ্যাপক ড. তিলক চন্দ্র নাথ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বিগত কমিটির সভাপতি শ্রাবন্তী বণিক

নতুন সভাপতির দায়িত্ব পেয়ে নিজের অনুভূতি সম্পর্কে রিদোয়ান বলেন, বিগত চার বছর ধরে আইভিএসএ সিকৃবি'তে যুক্ত থেকে বিশ্ববিদ্যালয় জীবনের ইতিপ্রান্তে এসে সভাপতির দায়িত্ব নেওয়া আসলেই চ্যালেঞ্জিং। আশা করি সকলের সহায়তা ও পূর্ববর্তী অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে ভালো কিছু করব।


কমিটির অন্যান্য সদস্যদের মধ্যে এডিশনাল থার্ড অফিসার হিসেবে মো: আশিক উল্লাহ, অর্গানাইজিং সেক্রেটারি হিসেবে আরিফুল ইসলাম আরিফ, ডেপুটি অর্গানাইজিং সেক্রেটারি হিসেবে প্রীতি রঞ্জণ তালুকদার ও তন্ময় রায় রুদ্র, ফিনান্সিয়াল অফিসার হিসেবে মো: ইসহাক হাসিব, ডেপুটি ফিনান্সিয়াল অফিসার হিসেবে রাবেয়া ফেরদৌস মিমি ও আমিনা বেগম তানহা, এডুকেশনাল কনসালটেন্ট অফিসার হিসেবে অন্নপূর্ণা রায়, ইভেন্ট ম্যানেজমেন্ট অফিসার হিসেবে আ ফ ম আব্দুল্লাহ, ডেপুটি ইভেন্ট ম্যানেজমেন্ট অফিসার হিসেবে সুমাইয়া বিনতে খাইয়াত ও  আমিনুল ইসলাম সাজিন, পাবলিকেশন অফিসার হিসেবে অনন্যা দাসগুপ্ত, ডেপুটি পাবলিকেশন অফিসার হিসেবে খাদিজা আক্তার ও মো: আবদুল আহাদ, আইটি অফিসার হিসেবে রোজ কমল চৌধুরী, ডেপুটি আইটি অফিসার হিসেবে নির্জন সিংহ ও মো: তৌফিকুর রহমান দায়িত্ব পেয়েছেন।


সংগঠন সূত্রে জানা যায়, ইন্টারন্যাশনাল ভেটেরিনারি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন (আইভিএসএ) হল  ছাত্রদের দ্বারা পরিচালিত সংগঠন যেটি প্রাণী চিকিৎসায় দক্ষতা, শিক্ষা এবং জ্ঞানের আন্তর্জাতিক প্রয়োগকে উন্নীত করার জন্য ভেটেরিনারি শিক্ষার্থীদের সম্ভাবনা এবং উৎসর্গকে কাজে লাগিয়ে বিশ্বের প্রাণী এবং মানুষের উপকার করার চেষ্টা করে। সংগঠনটির অন্যতম প্রধান লক্ষ্য হল বিশ্বব্যাপী পশুচিকিৎসা শিক্ষার সামগ্রিক মান বাড়ানো। সংগঠনটি বর্তমানে বিশ্বের সত্তরটিরও বেশি দেশে আটত্রিশ হাজারেরও বেশি ছাত্রদের প্রতিনিধিত্ব করে। ২০১৭ সালে 
আইভিএসএ সিকৃবি  স্থানীয় সদস্য সংস্থা হিসেবে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি অ্যানিমেল ও বায়োমেডিকেল সায়েন্সেস অনুষদের ভেটেরিনারি ছাত্রদের দ্বারা যাত্রা শুরু করে।
 

Share This Article


মেট্রোরেলের ভ্যাটের বিষয়ে যা বললেন ওবায়দুল কাদের

পবিপ্রবিতে বিশ্বকবির ১৬৩ তম জন্মজয়ন্তী উদযাপন

রোববার ব্লক মার্কেটে লেনদেনের নেতৃত্বে ইস্টার্ন ব্যাংক

রোববার দর পতনের নেতৃত্বে দেশ জেনারেল ইন্সুরেন্স

রোববার দর বৃদ্ধির নেতৃত্বে শেফার্ড ইন্ডাস্ট্রিজ

রোববার লেনদেনের নেতৃত্বে বিচ হ্যাচারি

পণ্য উৎপাদনের পাশাপাশি বাজারজাতকরণেও দৃষ্টি দিতে হবে: প্রধানমন্ত্রী

গাজা যুদ্ধ নিয়ে ইসরায়েলের মন্ত্রিসভায় বিরোধ প্রকাশ্যে

সৌদিতে আরও এক বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

সৌদিতে চলতি বছরে প্রথম বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

যারা একবেলা ভাত খেতে পারতো না, তারা এখন চারবেলা খায়: প্রধানমন্ত্রী

সাপ্তাহিক দর পতনের নেতৃত্বে ডাচ্-বাংলা ব্যাংক