জাবির হলে স্বামীকে আটকে স্ত্রীকে ধর্ষণ, উত্তাল ক্যাম্পাস

  জাবি প্রতিনিধি
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৬:৩১, রবিবার, ৪ ফেব্রুয়ারি, ২০২৪, ২১ মাঘ ১৪৩০

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) মীর মশাররফ হোসেন হলের কক্ষে স্বামীকে আটকে রেখে স্ত্রীকে ধর্ষণের অভিযোগে ছাত্রলীগ নেতা মোস্তাফিজুর রহমানসহ চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের বিরুদ্ধে ৭ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে। এ ঘটনায় শিক্ষক-শিক্ষার্থীদের আন্দোলনে উত্তাল হয়ে উঠেছে ক্যাম্পাস।

আজ রবিবার দুপুর ১২টার দিকে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অবস) মো. আব্দুল্লাহিল কাফি।

এর আগে গতকাল শনিবার গভীর রাতে অভিযান চালিয়ে আসামিদের গ্রেপ্তার করা হয়। সংবাদ সম্মেলন শেষে আসামিদের ঢাকার আদালতে পাঠানো হয়।

গ্রেপ্তার আসামিরা হলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ৪৫তম ব্যাচের ছাত্র ও শাখা ছাত্রলীগের আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান, ৪৬তম ব্যাচের সাগর সিদ্দিকী, ৪৭ ব্যাচের ছাত্র সাব্বির হাসান সাগর ও ৪৫তম ব্যাচের হাসানুজ্জামান। তারা সবাই আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ ও মীর মশাররফ হলের আবাসিক ছাত্র।

সংবাদ সম্মেলনে ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অবস) আব্দুল্লাহিল কাফি জানান, ভুক্তভোগীর স্বামী রাতেই বাদী হয়ে আশুলিয়া থানায় ছয়জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেছেন। মামলায় ধর্ষণের অভিযোগে মোস্তাফিজ ও মামুনুর রশীদকে অভিযুক্ত করা হয়েছে। এছাড়া বাকি চারজনের বিরুদ্ধে মারধর ও আসামিদের পালাতে সহায়তা করার অভিযোগ আনা হয়েছে।

ভুক্তভোগী নারীকে তার স্বাস্থ্য পরীক্ষার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে পাঠানো হয়েছে। একই সঙ্গে আসামিদের ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়।

এদিকে দোষীদের শাস্তির দাবিতে আজ দুপুরে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে মানববন্ধন করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা। মানববন্ধন থেকে এক ঘণ্টার মধ্যে বিশ্ববিদ্যালয় থেকে মামলা দেওয়ার দাবি জানানো হয়েছে। মামলা করা ছাড়া কোনো জরুরি সিন্ডিকেট অনুষ্ঠিত হতে দেওয়া হবে না বলে জানিয়েছেন আন্দোলনকারীরা। পাশাপাশি ৭ ফেব্রুয়ারির মধ্যে ছাত্রত্ব শেষ হওয়া অন্তত ২৫০০ শিক্ষার্থীকে আবাসিক হল থেকে বের করার দাবি জানানো হয়।

আজ দুপুরেই নিপীড়নবিরোধী ১১ সদস্যবিশিষ্ট শিক্ষক সমাজ গঠিত হয়েছে। এ ঘটনার নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছে বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ। সর্বশেষ তথ্যমতে, বিশ্ববিদ্যালয় থেকে মামলা হবে কি না—এ বিষয়ে জরুরি সিন্ডিকেট ডেকেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

জাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মোতাহার হোসেন বলেন, ‘এ ঘটনায় আমরা মর্মাহত, লজ্জিত, এবং ক্ষুব্ধ। অভিযুক্তকে বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে এবং সকল অছাত্রকে অনতিবিলম্বে সকল হল থেকে বের করতে হবে। বৈধ সকল ছাত্র-ছাত্রীর হলে আবাসন নিশ্চিত করতে হবে।’

এদিকে ঘটনার পরপরই মোস্তাফিজুরকে সংগঠনের সব কার্যক্রম থেকে অব্যাহতি দিয়েছে শাখা ছাত্রলীগ। পরবর্তীকালে রাতেই কেন্দ্রীয় ছাত্রলীগ তাকে স্থায়ীভাবে বহিষ্কার করেছে।

প্রসঙ্গত, গতকাল শনিবার রাত সাড়ে ৯টায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মীর মোশাররফ আবাসিক হলের ৩১৭ নম্বর কক্ষে স্বামীকে আটকে রেখে স্ত্রীকে কৌশলে বোটানিক্যাল গার্ডেনের পেছনে নিয়ে আসামি মোস্তাফিজুর রহমান ও মামুনুর রশীদ মামুন ধর্ষণ করেন বলে অভিযোগ উঠেছে।

 

Share This Article


ভুয়া নারী সাংবাদিকের খপ্পরে নারী এমপি প্রার্থীরা

‘অর্থপাচারে জড়িত ৭ ব্যাংক ও দুই মানি এক্সচেঞ্জার’

নিহত হাফিজুল

রাজধানীর সার্ক ফোয়ারা মোড়ে হাতাহাতিতে যুবকের মৃত্যু

ববির সাবেক শিক্ষার্থীর বিরুদ্ধে ভয়ভীতি দেখিয়ে সম্পর্ক স্থাপনের চেষ্টার অভিযোগ

ছদ্মবেশে পাসপোর্ট অফিসে দুদক, ৩ আনসার প্রত্যাহার

১৫ বছরে ব্যাংক খাতে লোপাট ৯২ হাজার কোটি টাকা: সিপিডি

রাজশাহীতে আবাসিক হোটেল থেকে ২২ শিক্ষার্থী আটক

শাহজালালে ৮ কেজি স্বর্ণসহ আটক এক

কারাগারে বিয়ে হলো তরুণ-তরুণীর

সনদ জালিয়াতি: লাইসেন্স হারাচ্ছেন বিমানের দুই পাইলট

পবিপ্রবি

পবিপ্রবিতে অনুমোদনহীন নিয়োগের পাঁয়তারা, প্রশ্নবিদ্ধ প্রশাসন