ছদ্মবেশে পাসপোর্ট অফিসে দুদক, ৩ আনসার প্রত্যাহার

  নিজস্ব প্রতিবেদক
  প্রকাশিতঃ দুপুর ১২:১১, শুক্রবার, ২৬ জানুয়ারি, ২০২৪, ১২ মাঘ ১৪৩০

দুর্নীতি দমন কমিশন (দুদক) গ্রাহক সেজে অভিযান চালিয়েছে আগারগাঁওয়ে পাসপোর্ট অফিসে। দালালদের দৌরাত্ম্য ও গ্রাহক হয়রানির অভিযোগের পরিপ্রেক্ষিতে দুদক এ অভিযান চালায়।

এসময় মুজিবর রহমান নামে একজন দালালকে হাতেনাতে আটক করে এনফোর্সমেন্ট টিম। একইসঙ্গে দালালদের সঙ্গে সম্পৃক্ততা থাকা ও ঘুষ লেনদেনের প্রমাণ পাওয়ায় ৩ আনসার সদস্যকে সাময়িক প্রত্যাহার করা হয়েছে।

বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীকে জানাবে পাসপোর্ট অধিদপ্তর। তিন আনসার সদস্য হলেন— শামীম, আজিজুর রহমান ও নূর আলম।

গণমাধ্যমকে এসব তথ্য জানিয়েছেন দুদকের উপপরিচালক (জনসংযোগ) মো. আকতারুল ইসলাম।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) দুদকের ঢাকা প্রধান কার্যালয় থেকে সহকারী পরিচালক আফনান জান্নাত কেয়া, আবুল কালাম আজাদ, সুভাষ চন্দ্র মজুমদার ও রুহুল হকের সমন্বয়ে একটি এনফোর্সমেন্ট টিম এ অভিযানে অংশ নেয়।

দুদক জানায়, আগারগাঁও পাসপোর্ট অফিসে দালালদের দৌরাত্ম্য ও গ্রাহক হয়রানির অভিযোগের পরিপ্রেক্ষিতে দুদক অভিযান পরিচালনা করে। এ সময় এনফোর্সমেন্ট টিম ছদ্মবেশে সেবা নিতে গেলে দালালদের দৌরাত্ম্য দেখতে পায় এবং দালালদের সঙ্গে আনসার সদস্যদের যোগসাজশ পায়। টিম একজন দালালকে হাতেনাতে ধরে পরিচালক বরাবর নিয়ে যায়। তার বিরুদ্ধে মামলা করা হয়েছে বলে জানা যায়।

প্রথমে ছদ্মবেশ ধারণ করে ৩ জন আনসার সদস্য ও একজন দালালকে অতিরিক্ত টাকা গ্রহণের তথ্য পাওয়া যায়। এ বিষয়ে বিভাগীয় পরিচালক আবদুল আল মামুনকে অবহিত করা হয়। দালালদের যোগসাজশের অপরাধে তিনজন আনসার সদস্যকে তাৎক্ষনিক চাকরি থেকে প্রত্যাহার করার সিদ্ধান্ত নেন।

সর্বশেষ অভিযোগের বিষয়ে বিস্তারিত রেকর্ডপত্র সরবরাহ করা হয়। এনফোর্সমেন্ট টিম দ্রুত কমিশন বরাবর এ বিষয়ে বিস্তারিত রিপোর্ট প্রদান করবে বলে জানা গেছে। 

Share This Article


ভুয়া নারী সাংবাদিকের খপ্পরে নারী এমপি প্রার্থীরা

‘অর্থপাচারে জড়িত ৭ ব্যাংক ও দুই মানি এক্সচেঞ্জার’

নিহত হাফিজুল

রাজধানীর সার্ক ফোয়ারা মোড়ে হাতাহাতিতে যুবকের মৃত্যু

জাবির হলে স্বামীকে আটকে স্ত্রীকে ধর্ষণ, উত্তাল ক্যাম্পাস

ববির সাবেক শিক্ষার্থীর বিরুদ্ধে ভয়ভীতি দেখিয়ে সম্পর্ক স্থাপনের চেষ্টার অভিযোগ

১৫ বছরে ব্যাংক খাতে লোপাট ৯২ হাজার কোটি টাকা: সিপিডি

রাজশাহীতে আবাসিক হোটেল থেকে ২২ শিক্ষার্থী আটক

শাহজালালে ৮ কেজি স্বর্ণসহ আটক এক

কারাগারে বিয়ে হলো তরুণ-তরুণীর

সনদ জালিয়াতি: লাইসেন্স হারাচ্ছেন বিমানের দুই পাইলট

পবিপ্রবি

পবিপ্রবিতে অনুমোদনহীন নিয়োগের পাঁয়তারা, প্রশ্নবিদ্ধ প্রশাসন