আবারও টি-টোয়েন্টির বর্ষসেরা ভারতীয় ব্যাটার

  ক্রীড়া ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৫:৪১, বুধবার, ২৪ জানুয়ারি, ২০২৪, ১০ মাঘ ১৪৩০

দ্বিতীয়বারের মতো আইসিসির টি-টোয়েন্টি বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন সূর্যকুমার যাদব। এই ভারতীয় ব্যাটিং তারকা ২০২২ সালেও ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছিলেন। জিম্বাবুয়ের সিকান্দার রাজা, উগান্ডার আলপেশ রামজানি ও নিউজিল্যান্ডের মার্ক চ্যাপম্যানকে পিছনে বর্ষসেরা পুরস্কার জেতেন ‘স্কাই’ হিসেবেও পরিচিত সূর্যকুমার। বুধবার (২৪ জানুয়ারি) ২০২৩ সালের টি-টোয়েন্টি সংস্করণে বর্ষসেরা নারী ও পুরুষ ক্রিকেটারের নাম ঘোষণা করেছে আইসিসি।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ২০২৩ সালটা দারুণ কেটেছে সূর্যকুমারের। ১৭ ইনিংসে দুই শতকের সাহায্যে ৭৩৩ রান করেছেন ভারতীয় তারকা। ৪৮.৬৬ গড় ও ১৫৫.৯৫ স্ট্রাইক রেটে বিধ্বংসী ব্যাটিং উপহার দেন ডানহাতি ব্যাটার। শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শতক হাঁকান সূর্য।

পুরুষদের পাশাপাশি মেয়েদের টি-টোয়েন্টির বর্ষসেরার নামও ঘোষণা করেছে আইসিসি। ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক হেইলি ম্যাথুস বর্ষসেরা নারী টি-টোয়েন্টি খেলোয়াড় নির্বাচিত হয়েছেন। অস্ট্রেলিয়ার এলিস পেরি, ইংল্যান্ডের সোফি একলস্টোন ও শ্রীলঙ্কার চামারি আতাপাত্তুকে হারিয়ে এই সেরার স্বীকৃতি পেলেন ক্যারিবিয়ান তারকা। ২০২৩ সালে ১৪ ম্যাচে ৭০০ রানের পাশাপাশি ১৯ উইকেট শিকার করেন ম্যাথুস।

২০২৩ সালের সহযোগী দেশের বর্ষসেরা ক্রিকেটারের নামও ঘোষণা করেছে আইসিসি। মেয়েদের বিভাগে সেরা হয়েছেন কেনিয়ার কুইন্টর অ্যাবেল। পুরুষ ক্রিকেটার হিসেবে সহযোগী দেশের বর্ষসেরা নির্বাচিত হয়েছেন নেদারল্যান্ডসের বাস ডি লিডে।

Share This Article