আইএসের মেরুদণ্ড ভেঙে দিল ভারত!

  আন্তর্জাতিক ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১১:৩২, বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০২৪, ৭ চৈত্র ১৪৩০

ইসলামিক স্টেটের (আইএস) ভারতীয় শাখার প্রধান হারিস ফারুকিকে আসামে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে স্থানীয় পুলিশ। ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, বাংলাদেশ থেকে সীমান্ত পেরিয়ে নাশকতার পরিকল্পনায় থাকা দুই যুবককে গ্রেপ্তার করেছে আসাম পুলিশ। এদের মধ্যে একজন আইএসের ভারতীয় শাখার প্রধান। গ্রেপ্তার অপরজনও জঙ্গিগোষ্ঠীটির শীর্ষ নেতা।  

পুলিশ জানিয়েছে, গোয়েন্দাদের কাছ থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে পুলিশের একটি দল ধুবড়ি সেক্টরে সন্দেহভাজনদের গ্রেপ্তারে অভিযান চালায়। সীমান্ত পেরিয়ে অনুপ্রবেশের সময়েই ধরা পড়েন হারিস ও তাঁর সহযোগী।

এক বিবৃতিতে আসাম পুলিশের প্রধান জনসংযোগ কর্মকর্তা প্রণবজ্যোতি গোস্বামী বলেন, দুজনকেই গ্রেপ্তার করে গুয়াহাটিতে স্পেশাল টাস্ক ফোর্সের (এসটিএফ) অফিসে নিয়ে আসা হয়েছে।

তিনি জানান, ফারুকি উত্তরাখণ্ডের দেরাদুনের বাসিন্দা এবং গ্রেপ্তার আরেক ব্যক্তির নাম রেহান। তিনি হরিয়ানার পানিপথের বাসিন্দা। ধর্মান্তরিত হওয়ার আগে তাঁর নাম ছিল অনুরাগ সিং। রেহানের স্ত্রী বাংলাদেশি নাগরিক।

এসটিএফ জানিয়েছে, এই দুজনের বিরুদ্ধে নয়াদিল্লির ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি (এনআইএ) এবং লখনউয়ের অ্যান্টি টেররিস্ট স্কোয়াডে (এটিএস) বেশ কয়েকটি মামলা রয়েছে। অভিযুক্তকে পরবর্তী আইনি প্রক্রিয়ার জন্য এনআইএর কাছে হস্তান্তর করা হবে। 

Share This Article